নিজস্ব প্রতিবেদক: পল্লীবন্ধুপুত্র এরিক এরশাদ ঘোষিত জাতীয় পার্টির পূনর্গঠন প্রক্রিয়ার ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদ পদত্যাগ করেছেন।

মঙ্গলবার ৯ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে চেয়ারম্যান কার্যালয় বাড়ি নম্বর ১৭ রোড নম্বর ৪ গুলশান, উল্লেখ করা জাতীয় পার্টির প্যাডে কাজী মামুন স্বাক্ষরিত ও লিখিত অব্যাহতির কথা জানিয়ে সংবাদ মাধ্যমে একটি প্রেসবিজ্ঞপ্তি পাঠানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে কাজী মামুন ব্যক্তিগত ও ব্যবসায়িক ব্যবস্থার জন্য জাতীয় পার্টির পূনর্গঠন প্রক্রিয়া থেকে স্বজ্ঞানে এবং স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। তবে বিজ্ঞপ্তির শেষ অংশে পূনর্গঠন প্রক্রিয়ার সাফল্য কামনা করেছেন জাতীয় পার্টির সাবেক এই প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদ।

উল্লেখ, সম্প্রতি এরশাদের সাবেক স্ত্রী ও পূনর্গঠন প্রক্রিয়ার সিনিয়র কো চেয়ারম্যান বিদিশা সিদ্দিক সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের অসুস্থতার সুযোগে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়ার ঘোষণায় প্রক্রিয়ার অভ্যন্তরে বিরোধ দেখা দেয়।

কাজী মামুনের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, এনিয়ে বিদিশাসহ পূনর্গঠন প্রক্রিয়ায় জড়িতদের সঙ্গে ভারপ্রাপ্ত মহাসচিব কাজী মামুনুর রশীদের মতবিরোধ দেখা দেয়। বিশেষ করে অসুস্থ বেগম রওশন এরশাদের জন্য দোয়া কামনা ব্যতিত দায়িত্ব নেয়ার ব্যস্ততা ও অগ্রহণযোগ্য প্রক্রিয়ায় বিদিশা সিদ্দিকের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হওয়াকে মেনে নেননি কাজী মামুন।

সূত্র আরো জানায়, শুধু কাজী মামুনই নন, প্রক্রিয়ার সঙ্গে থাকা অন্যান্য সিনিয়র নেতারাও বিষয়টি সমর্থন করেননি।